Wednesday, December 20, 2017

         # কে তুমি?# উৎসর্গঃ সেই তোমাকে।

               # কে তুমি?#
                  উৎসর্গঃ সেই তোমাকে।
           ♦মোঃ হারুন-উর-রশীদ (রুনা)♦

কে তুমি হে মোর নয়ন চূমিলে নির্জন নিশীত রাতে,
ভাঙ্গিলে ঘুম স্বপন জাগিল মোর দুটি আঁখি পাতে!

নৃত্যেরই তালে উঠিল ঝড় শিহরণ জাগিল এ দেহে,
কে তুমি মোর ভরালে হৃদয় ভালবাসা আদর স্নেহে।

স্রোতস্বিনী যেন সাগরে মিশিলো কলকল ছলছলে,
কি মায়াবী সুর বাঁজিল এ আশয়ে নিক্কনে ঐ জলে।

আঁকাবাঁকা পথ বেয়ে যে তুমি আমাতে হলে বিলীন,
মদীয় এ করণ হৃদয় ও মন তোমাতে হলো যে লীন!

পরম সোহাগের স্পর্শব্যাথায় হয়েছি আমি যে নীল,
কোথা ছিলো এত প্রেমময়তা ওগো শান্তি অনাবিল।

কোমল অঙ্গ করিলে ভঙ্গ ছুঁয়ে দিলে আমার এ মন,
চূপিচূপি কথা অমিয় সূরে গাথা মধুর সে আলাপন।

মৃদু কম্পনে খুলিল দেহগ্রন্থি যে মধু সুর আর তালে,
এত ভালবাসা প্রেমপ্রত্যাশা পাইনিতো কোন কালে?

চঞ্চু দংশনে ওষ্ঠ রাঙিলো কপোল ভিঁজিল লোলে,
অভিঘাত আর মহাশিৎকারে মধ্যম দূ'খানি দোলে।

জাগালে তুমি কে হে একি মধুঝড় পর্ণ-শাখা ভেঙ্গে,
অনাঘ্রাত এফুলের বাগান দলিলে বলিবর্দসম শিঙে।

জানিনা তো জীবনে এত মধুময় ভালবাসাবাসি হয়,
আহা!স্বর্গের সুখ অনুভবি আমি কত যে তা মধুময়!

হে মোর আরাধ্য বিষণণ থাকিতে করো প্রত্যাগমন,
কারো পুরতে দিওনা নিহারা অরবে করো হে গমন।

সবই উৎসর্গ করিলাম আমি সবই আজ তুমি নিলে,
আমরণ আমি চাহি সেই সুখ যা'তুমি আমারে দিলে?

জনম জনমের সহচর ওগো জীবনে ছেড়োনা মোরে,
দু'জীবনাঙ্গনে রেখ তব উরে বেঁধে রেখো বাহুডোরে।

আহা! এ জীবনটা হোল যে আমার বড়ই বাসনাময়,
তোমার সান্নিধ্যে মরুময়  এ সঁজীবনী হলো সুখময়!

শাশ্বত এ পুণ্যলোক হোক পার্থিব ধরণী আমাদের,
আহা!অনন্ত বাসর হবে জানিও এ অমরা মোদের!
                        ♦♦♦♦♦
              স্থানঃ কালিগঞ্জ, সাতক্ষীরা।
             তারিখঃ ২০/১২/২০১৭ খ্রিঃ।

শেয়ার করুন

0 comments: