Friday, December 29, 2017

মাননীয় প্রধানমন্রী বলেছেন নাকি কমিউনিটি ক্লিনিকে যারা চাকরী

আজ দুপুরে এফবিতে ডুকেই একটা নিউজ দেখলাম যে মাননীয় প্রধানমন্রী বলেছেন নাকি কমিউনিটি ক্লিনিকে যারা চাকরী করতে অনাগ্রহী তারা চাকরী ছেড়ে দিতে। কথাটা মোটেও বিশ্বাসযোগ্য মনে হল না।প্রধানমন্রী এভাবে বলতে পারেন না।উপজেলাতে একটু কাজ ছিল,আমার বাড়িতে ডিস লাইন নাই,তাই উপজেলার কাজ শেষে উপজেলার পাশেই আমার ফুফুর বাসায় চলে গেলাম।সেখানে গিয়েই আগে যমুনা টিভিতে নিউজটি দেখলাম।সেখানে শিরনামে দেখলাম মাননীয় প্রধানমন্রী বলেছেন কমিউনিটি ক্লিনিকে যারা কাজ করতে অনাগ্রহী তারা চাকরী চেড়ে চলে যেতে।শিরোনাম দেখে সত্যি মনটা খুব খারাপ হয়ে গেল,এমনিতেই খুব হতাশায় ভুগছি,আরও যেন বেড়ে গেল।জানিনা মাননীয় প্রধানমন্রী কেন,কোন প্রসঙ্গে এ কথা বলেছেন? পরে দেখি কেউ কেউ এফবিতে লিখেছেন প্রধানমন্রী chcpদের উদ্দেশ্য করে এই কথা বলেন নি,তাহলে আমার প্রশ্ন কমিউনিটি ক্লিনিকে কে থাকে/ কে সেবা দেয়?যে যাই বলেন না কেন আমার বুঝতে বাকি নাই আমাদের চাকরীর ভবিষ্যৎ কি হবে।আসলে সত্যি যদি চাকরীর বয়স থাকত তাহলে চাকরী চেড়ে যেতাম।আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হয়ে আর কত হতাশায় ভুগবো, আমি তো আমার দায়িত্বে কোন অবহেলা বা ফাকি দিচ্ছি না,নিজ এলাকায় থেকে মানুষের সেবা করব বলে অন্য কোথায় চাকরীতে যাইনি।কিন্তু আজ পস্তাতে হচ্ছে,চরম হতাশায় ভুগছি।আমার মনে হয় আমার মতো ৩৫০০ chcpমুক্তিযোদ্ধার সন্তানসহ ১৪০০০ chcpআজ এই হতাশায় ভুগছে।কিন্তু আমার প্রশ্ন হল কেন আমরা এই হতাশায় ভুগবো,আমাদের চাকরী কেন রাজস্ব হবে না,আমাদের বাবা/চাচা'রা কেন জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন,chcp পদে চাকরী নেয়া কি আমাদের অপরাধ ছিল? বলা হয়ে থাকে চাকরী নাকি জাতীয়করণ হলে chcpরা নাকি কাজে ফাকি দিবে,আমি মনে করি এটা সম্পুর্ণ ভিক্তিহীন অযুহাত মাত্র।chcpসবাই যে ভাল তা আমি বলবো না,কেউ যদি কাজে ফাকি দেয় তারজন্য তো অফিসিয়াল/সরকারী চাকরীর বিধি অনুযায়ী শাস্তির বিদান রয়েছে,তবে কেন এ অজুহাত???

শেয়ার করুন

0 comments: