Tuesday, January 2, 2018

ট্যাক‌নিক্যাল পদ মর্যাদ‌া পে‌তে হ‌লে আ‌গে যোগ্যত‌া অর্জন কর‌তে হ‌বে।

ফারুক
মূল্যায়ন ও প্রত্যাশা
সু‌প্রিয় স্ব‌াস্থ্য সহকারী সহকর্মীবৃন্দ, 
সফল ভা‌বে আ‌ন্দোলন কর্মসূচী পাল‌নের জন্য আপনা‌দের সকল‌কে শু‌ভেচ্ছা। কিন্ত আমি যতটা জfনি, আমরা যা চা‌চ্ছি(দাবী~১), তা দেওয়ার ক্ষমত‌া বাংলা‌দে‌শের পিএম এরও নে। সেজন্যই বারবর আশ্বাস পা‌চ্ছি। কিন্তু আসলটা পা‌চ্ছি না।
‌পে‌তে হ‌লে আ‌গে যোগ্যত‌া অর্জন কর‌তে হ‌বে। ম‌নে রাখ‌তে হ‌বে, হাওয়ায় বি‌ল্ডিং করা‌র বা করা‌নোর সাধ্য ক‌া‌রো নেই। আ‌গে মা‌টি লাগ‌বে। তা‌তে ফাউ‌ন্ডেশন কর‌তে হ‌বে। তারপর বি‌ল্ডিং দাড় করা‌নো যা‌বে।
‌কোন কর্মকর্তা ই‌চ্ছে কর‌লে বা তা‌কে ব‌াধ্য কর‌লে ট্যাক‌নিক্যাল পদ মর্যাদ‌া দেওয়ার সাধ্য তার নেই।
ঐ পদ হা‌সিল কর‌তে হ‌লে ডি‌প্লোমা করা বাধ্যত‌ামূলক। ডি‌প্লোমা ছাড়া ঐ মর্যাদা হা‌সিল করার চিন্তা হাওয়ায় অট্টা‌লিকা তৈরীর স্ব‌প্নের মত। সেজন্যই আ‌মি লি‌খে‌ছিলাম চাকুরীরত প্রিয় সহকর্মী‌দের ইন সা‌র্ভিস ডি‌প্লোম‌া করার সি‌স্টেম চালুর ব্যবস্থা করতে হ‌বে। দ্রুততম সম‌য়ের ম‌ধ্যে কর্মরত সকল‌কে এই কোর্স সমাপন করা‌তে হ‌বে। চাকুরী বি‌ধি সং‌শোধন ক‌রে এই কোর্স এডজাষ্ট কর‌তে হ‌বে। কোর্স সমাপন সা‌পে‌ক্ষে ট্যা‌নিক্যাল পদ মর্যাদা এবং ঐ মর্যাদার আ‌র্থিক বে‌নি‌ফিট পা‌বেন ম‌র্মে প‌রিপত্র জারী কর‌তে হ‌বে।
সেখা‌নে আ‌মি আমার প্রিয় সহকর্মী‌দের সকল ডিসকার্সান গু‌লো খু‌টি‌য়ে খু‌টি‌য়ে প‌ড়ে‌ছি। বি‌শ্লেষণ ক‌রে‌ছি। আর বারংবার ম‌নে ক‌রে‌ছি আ‌মি বোধ হয় জগ‌তের সব চাই‌তে বোকা লোক। আ‌মি ম‌নে হয় নিয়ম কানুন কিছুই জা‌নিনা। সেজন্যই মন্ত্রণাল‌য়ের প্রশাস‌নের একজন স‌র্বোচ্চ কর্তা‌কে বিষয়‌টি ব‌লেছিলাম। তি‌নি আমার উপর রা‌জ্যের বির‌ক্তি নি‌য়ে বল‌লেন, "স্বয়ং ....... এ‌সে বল‌লেও আ‌মি এই প‌রিপত্র জারী কর‌তে পার‌বো ন‌া। বাংলা‌দে‌শে এই ক্ষমতা কা‌রো নেই।"
কিন্তু আ‌জো দেখছি আমার প্রিয় সহকর্মীগণ অ‌নে‌কেই আমার ইন সা‌র্ভিস কোর্স বক্তব্য‌কে ফাঁদ ব‌লে আখ্যা‌য়িত কর‌ছেন। আ‌মি এ‌তে একটুও কষ্ট পা‌চ্ছিনা। বরং খুবই এক্সাই‌টেড হ‌য়ে হাওয়ায় অট্টা‌লিকা তৈরীর প্র‌ক্রিয়া দেখ‌তে অধীর আগ্র‌হে অ‌পেক্ষা কর‌ছি।
‌প্রিয় সহকর্মীবৃন্দ, আ‌মি যে লিখা ‌লিখলাম তা‌তে হয়ত অ‌নে‌কে ম‌নে কষ্ট পে‌তে পা‌রেন। সেজন্য কর‌জো‌ড়ে ক্ষমা চে‌য়ে নি‌চ্ছি আপনা‌দের কা‌ছে। আশা ক‌রি আপনা‌দের নিজ গু‌নে আ‌মি হয়ত ক্ষমা প্রাপ্ত হব।
ত‌বে আমার আজ বারংবার ম‌নে পড়‌ছে বহুল উচ্চা‌রিত প্রবচন, "গরী‌বের কথা বাসী হ‌লে ফ‌লে।"
তথাপীও সর্ব শ‌ক্তিমা‌নের কা‌ছে দোয়া ক‌রি, আমার ধারনা বা ভাবনা মি‌থ্যে প্রমা‌নিত হোক, আমার প্রিয় সকল সহকর্মীর দাবী পূরণ হোক।
আপনা‌দের সক‌লের মঙ্গল কামনা কর‌ছি। আপনা‌দের দাবীর সফল বাস্তবায়ন কামনা কর‌ছি।



শেয়ার করুন

0 comments: