Thursday, January 25, 2018

কোন প্রকার ফলশ্রুত আলোচনা ছাড়াই আজকের DG ও LD স্যারদের সাথের মিটিং শেষ হল।


স্মরণ কালের সব চেয়ে সুন্দর ও শান্তিপুর্ন আন্দোলন চলছে সারা বাংলাদেশে chcp দের। এখন আমাদের এ আন্দোলনকে বেগবান করতে হলে সকল ধরনের কৌশল ব্যবহার করতে হবে। বিশেষ করে প্রচার ও লবিং। যেভাবে পত্রিকা ও টিভিতে প্রচার হচ্ছে সেটা খুব পজেটিভ। এখন ২/১ টি চ্যানেলের সাথে লবিং করে আমাদের যত পজেটিভেলিটি আছে যেমন আমাদের নিরবচ্ছিন্ন সেবা দেয়ার কারনে তৃণমূলে মাতৃমৃত্যু, শিশুমৃত্যু কমে আসা এবং স্বাস্থ্য সচেতনতা, স্বাস্থ্য শিক্ষা বৃদ্ধি পাওয়া ইত্যাদি। 
মুলকথা আমাদের অর্জনগুলো নিয়ে এবং আমাদের অনিয়মিতভাবে বেতন ভাতা প্রদান, ইনক্রিমেন্ট ছাড়া ৬ বছর পার। বিভিন্ন সময়ে আমাদেরকে পত্র দ্বারা রাজস্বের আশ্বাস এসব মিলিয়ে আমাদের স্বাক্ষাতকারসহ সংবাদের মাঝে ২ পর্বের প্রতিবেদন দেয়ানো যেতে পারে এবং সেটা খুব কাজে আসবে। এটা কোন জাতীয় পত্রিকায়ও বড় প্রতিবেদন ছাপানো হতে পারে। তাই যাদের চ্যানেল বা সাংবাদিকদের সাথে ভাল সম্পর্ক আছে তাদের কাজে লাগাতে হবে। কিছু টাকা দরকার হবে। তাই জনপপ্রতি ১০০ টাকা তুললে পুরা আন্দোলনের খরচ হয়ে যাবে। কিন্তু উদ্যোগ কেন্দ্রীয় কমিটির নেয়া উচিত। তারা না নিলে আফাজও করতে পারে।

ঐক্য,মনোবল,ধৈর্য্য ও সাহস আন্দোলনের চালিকা শক্তি।এগুলো ছাড়া সৌভাগ্যের স্বর্ন শিখরে আহোরণ করা যাবেনা।কষ্ট জীবনে একবার করতে হবে।সুযোগ বার বার আসবেনা।সুতরাং নিজ নিজ উপজেলার শতভাগ সহকর্মির উপস্থিতিতে সাফল্য তাড়াতাড়ি আসবে।কেউ যদি ভাবেন আমি যাবোনা তাহলে নিজের পায়ে নিজেই কুড়াল মারলেন।একটু চিন্তা করেন আপনার মমতাময়ী মা,বাবা,স্ত্রী ও সন্তানদের কথা।আপনি চান আপনার সন্তান প্রকৃত মানুষ হোক,আপনি চান সমাজের আট দশ জন মানুষের ন্যায় চলতে।সামগ্রিক দিক চিন্তা করলে ঢাকাতে আপনাকেই আসতেই হবে।আপনার নিচের গ্রেডের লোকজন আপনার ভালো চাচ্ছেনা।তাদের দাঁত ভাঙ্গা জবাব দিতে হলে অধিকার আদায় করেই ঘরে ফিরবেন। ভাবসম্প্রসারন পড়েছেন, পরিশ্রম সৌভাগ্যের প্রসুতি।এখন সময় ক্ষ্যাপন না করে ঢাকা আসবেন এমন প্রত্যাশা।যেখানে মহামিলনের হাতছানি নিশ্চয়ই আপনি মিস করতে চাইবেননা।

কোন প্রকার ফলশ্রুত আলোচনা ছাড়াই আজকের DG ও LD স্যারদের সাথের মিটিং শেষ হল। 

শেয়ার করুন

0 comments: