Sunday, February 25, 2018

চাকুরী জতীয়করণে জন্য ডিজির পা ধরলেন একজন মহিলা সিএইচসিপি, আমি শিক্ষক হিসেবে হতবম্ব..

 Jahangir Alam Selim
চাকুরী জতীয়করণে জন্য ডিজির পা ধরলেন একজন মহিলা সিএইচসিপি, আমি শিক্ষক হিসেবে হতবম্ব..
-----------------------------------------------------------------
আমি একজন শিক্ষক। উক্ত ছবিটি যতবার দেখিছি ঠিক ততবারই চোখের কোণ ভিজে উঠেছে। কতটা অসহায় হলে একজন সিএইচসিপি তাদের ডিজি স্যারের পা ধরতে পারে।যদি রাজস্ব হয় তবে এই ছবিটি স্মৃতি হিসেবে সিএইচসিপিদের ইতিহাস হয়ে থাকবে।
পরিসংখ্যান ঘেটে আমি যতটুকু জেনেছি, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ২০০৯ সাল থেকে এ পর্য়ন্ত চক্রাকারে ৬৫ কোটি প্রান্তিক জনগোষ্ঠী স্বাস্থ্য সেবা গ্রহন করে উপকৃত হয়েছে এবং ৯ হাজার নরমাল ডেলিভারি সহ উচ্চতর চিকিৎসার জন্য রেফার্ড করেছেন,সারা দেশে প্রতিদিন গড়ে প্রায় ৫ লাখ গরীব লোক তাদের সেবা গ্রহন করে উপকৃত হয় এবং কমিউনিটি ক্লিনিকের কার্যক্রমের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতিসংঘ সহ আন্তর্জাতিক বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এক ঘোষনাই ২৬ হাজার ১৯৩ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সহ ১ লক্ষের উপরে শিক্ষককে রাজস্ব করণ করেছিলেন।যেহেতু কমিউনিটি ক্লিনিক সারা পৃথিবীতে রোড মডেলের স্বীকৃতি পেয়েছে,যেহেতু দেশের প্রান্তিক জনগোষ্ঠী তাদের সেবায় ভীষন খুশি এবং মহান সংসদে ও বিভিন্ন এলাকার মাননীয় সংসদ সদস্যগন কমিউনিটি ক্লিনিক ও সিএইচসিপি'দের বিষয়ে ভূয়সী প্রশংসা করে তাদের চাকুরী জাতীয় করণের জন্য দাবি জানাচ্ছে তাই ১৪০০০ হাজার সিএইচসিপি'র প্রানের দাবি মেনে নিয়ে রাজস্ব করণ করলে তারা আরো দ্বিগুণ উৎসাহ নিয়ে কাজ করবেন বলে আমি একজন শিক্ষক হিসেবে দৃঢ়ভাবে বিশ্বাস করি।
মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গকন্যা শেখ হাসিনাই পারেন গরীবের ডাক্তার বলে খ্যাত সিএইচসিপি'দের পা ধরার মত কাজ ছোট কাজ থেকে রক্ষা করতে।
ডিজির পা ধরলেন একজন মহিলা সিএইচসিপি

শেয়ার করুন

0 comments: