Sunday, February 25, 2018

স্যার, আমরা আপনার সন্তানের মত প্রধানমন্ত্রীর নির্দেশনার বাহিরে আপনার কিছুই করার নেই তবুও শেষ চেষ্টা’টা সিএইচসিপিদের জন্য করুন

অবিভাবকের দাবী নিয়ে বলছি...
অবিভাবকের দাবী নিয়ে বলছি স্যার, আমরা আপনার সন্তানের মত। জানি, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার বাহিরে আপনার/আপনাদের কিছুই করার নেই। তবুও শেষ চেষ্টা’টা সিএইচসিপিদের জন্য করুন স্যার।
আপনাদের উপর সিএইচসিপিরা অগাধ বিশ্বাস রেখেই গত ছয় বছর শত বৈষম্যের পরও ধৈর্য্য ধরে পড়ে আছে। নিজেদের ভবিষ্যতের নিশ্চয়তা পাওয়ার আশায়। আজ যখন আশাহত হয়েছে, নিজেদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হতে দেখেছে তখন ইমোশনাল হয়ে অনেকেই অনেক মন্তব্য করেছে/করছে। সেই জন্য আন্তরিক ভাবে আপনার নিকট ক্ষমা প্রার্থণা করছি। আমরা বয়সে ছোট হওয়ায় অনেক কিছুই বুঝে উঠতে পারিনা, তাই কখন কি বলতে হবে সেই সম্যক ধারণা আমাদের নেই।
আমার জানামতে, আপনি সিএইচসিপিদের রাজস্বের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট অন্তত ৬ (ছয়) বার প্রস্তাব করেছেন। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীকে ট্রাষ্ট বিষয়ে পুর্বে মাখদুমা মেডাম ও ফিরোজ মিয়া যে পরামর্শ দিয়েছিলো সেটাই মনে রেখেছেন! সিএইচসিপিদের ভবিষ্যত ধ্বংশের জন্য এই দুইজনকে সিএইচসিপিরা চিরদিন মনে রাখবে!
আমি একজন সিএইচসিপি হয়ে দেখেছি, অনেক সিএইচসিপিই আপনাকে এবং এলডি স্যার’কে পিতৃত্বের আসনে স্থান দিয়েছে। সেই অবস্থাকে বিবেচনা করে হলেও-
আপনি এবং এলডি স্যার আমাদের কয়েকজন সিএইচসিপি’কে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট রাজস্বের আবেদন করতে পারেন। এটা আমার মনে হয় অবিভাবক হিসাবে আপনাদের এবং সিএইচসিপিদের বর্তমান অচল অবস্থার পরিসমাপ্তি ঘটাতে সবচাইতে কার্যকর পদক্ষেপ হবে।
স্যার আপনি একজন মহান ব্যক্তি। সন্দেহের উর্ধ্বে থাকা একজন শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব। আপনি বলেছেন ‘স্বাস্থ্য বিভাগে সিএইচসিপিরাই বেশি কাজ করে’। এর চাইতে বড় মন্তব্য আর কিছুই হতে পারেনা। আমরা আপনার নিকট কৃতজ্ঞ।
স্যার, আপনি আমাদের জন্য অনেক কিছু করেছেন, যার ঋণ সিএইচসিপিরা কোন দিন ভুলবেনা, ভুলতে পারেনা। শেষ সুযোগটা আপনার নিকট চাই। ১৩,৮৬১জন সিএইচসিপি আপনাকে আজীবন শ্রদ্ধার সাথে লালন করবে।
পরামর্শঃ সিএইচসিপিদের মধ্য থেকে ৫/৭ জনের একটি টিম শ্রদ্ধেয় ডিজি মহোদয় ও এলডি মহোদয়ের সাথে দেখা করে সার্বিক বিষয় নিয়ে আলোচনা করে পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য অনুরোধ করছি। আলোচনাই সমস্যা সমাধানের প্রথম পাথেয়।
বিঃদ্রঃ সকল সিএইচসিপিদের অনুরোধ করে বলছি, আজে-বাজে পোষ্ট-কমেন্ট থেকে বিরত থাকুন। ভুলে যাবেন না প্রকল্প হলেও আপনি একজন চাকুরীজীবি! আপনার নষ্ট মানষিকতা সবার মাঝে সংক্রমিত করবেন না! সোস্যাল মিডিয়া বিশাল বিষয়! নিজেকে এই মিডিয়ার যোগ্য হিসাবে উপস্থাপন করুন।
সবাইকে ধন্যবাদ।

শেয়ার করুন

0 comments: