Saturday, September 15, 2018

কমিউনিটি ক্লিনিক ভিজিট করলেন মননীয় স্পিকার

হিলালপুর কমিউনিটি ক্লিনিক-সিএইচপসিপির নিউজ

তানভীর আহমেদ।।
কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ৩২ প্রকার ওষুধ বিনামূল্যে দেয়া হচ্ছে। এসডিজির অভীষ্ট লক্ষ্য অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
শনিবার ১৫ সেপ্টেম্বর ২০১৮ ইং তারিখ দুপুর ১২.০০ঘটিকায় বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী এমপি মহোদয় হবিগঞ্জ জেলাধীন বাহুবল উপজেলার ডুবাঐ বাজার সংলগ্ন হিলালপুর কমিউনিটি ক্নিনিক পরিদর্শন এ কথা বলেন । ড. শিরীন শারমিন চৌধুরী বলেন আগে স্বাস্থ্যসেবা নিতে দূরবর্তী হাসপাতালে যেতে হতো। কমিউনিটি ক্লিনিক স্থাপনের ফলে নারী ও শিশুদের সেবা গ্রহণ সহজ হয়েছে। ফলস্রুতিতে দেশে স্বাস্থ্য খাতে এসেছে অমূল্য পরিবর্তন কমেছে মাতৃত্ব ও শিশু মৃত্যুহার আগের তুলনায় অনেক কম ।
এ সময় স্পিকার শিরীন শারমিন স্বাস্থ্য সচেতনতা বাড়াতে এলাকায় স্বাস্থ্য গ্রহণকারীদের সচেতনা বৃদ্ধি করার জন্য উঠোন বৈঠক করেন। কমিউনিটি কর্মরত সিএইচসিপিদের প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বাড়ানোর পরিকল্পনার উল্লেখ করেন। উল্লেখ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল করেছেন, যার ফলে প্রত্যন্ত গ্রামের মানুষ উপভোগ করছে। টেলিমেডিসিন এর মাধ্যমে এলাকাবাসীক শহরে ডাক্তারের সেবা পাচ্ছে।

শেয়ার করুন

0 comments: