Thursday, August 16, 2018

ঈদের পরের দিন কমিউনিটি ক্লিনিক খুলা

কমিউনিটি ক্লিনিকে 

হানিফুল ইসলাম সুজন।।  জাতীয় শোক দিবস,ঈদের পরের দিন,এবং বিশেষ বিশেষ দিনগুলোতে কমিউনিটি ক্লিনিক সকাল ০৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সেবা দেওয়ার জন্য অধিদপ্তর বা সিবিএইচসি থেকে নির্দেশনা আসে আমরা সিএইচসিপি গন তা পালন করি।
কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি সপ্তাহে ০৬ (ছয়) কর্ম দিবসে (শুক্রবার ও অন্যান্য ছুটির দিন ব্যাতিত) দায়িত্ব পালন করেন পাশাপাশি স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ সহকারী গন তাদের নির্দারিত সময়ে সপ্তাহে তিন কর্মদিবসে সিসিতে আসার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা রয়েছে (যদিও উনারা মাঠের কথা বলে সিসিতে খুব কম আসেন)।
জাতীয় শোক দিবসে,ঈদের পরের দিন এবং বিশেষ বিশেষ দিনগুলোতে কমিউনিটি ক্লিনিক খোলা রেখে সেবা দেওয়ার জন্য নির্দেশনা আসলেও স্বাস্থ্য সহকারী অথবা পরিবার কল্যাণ সহকারী গন ঐ দিন সিসিতে আসবেন কিনা তার জন্য সুস্পষ্ট নির্দেশনা আসে না।এজন্য স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ সহকারীগণ নানা অজুহাতে সিসিতে আসতে চান না।বলেন ঐ দিন আমাদের সরকারি ছুটি।
ঐ কর্মদিবস গুলোতে শুধুমাত্র সিএইচসিপি গন দায়িত্ব পালন করবেন নাকি স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ সহকারী গন থাকতে হবে এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের কর্ণধার মাননীয় মহাপরিচালক প্রফেসর Abul Kalam Azad স্যারের নির্দেশনা কামনা করছি।

শেয়ার করুন

0 comments: